সংবাদ শিরোনাম :
২৮ আইডি শনাক্ত, আজ রাতেই পুলিশের অভিযান

২৮ আইডি শনাক্ত, আজ রাতেই পুলিশের অভিযান

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে ফেসবুক ও টুইটার আইডি থেকে গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো হয়েছে এমন ২৮টি আইডি শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের সাইবার ক্রাইম বিভাগ। এবার ওই আইডিগুলোর মালিকদের আইনের আওতায় আনতে রাতেই অভিযান চালাবে পুলিশ।

সাইবার ক্রাইম ইউনিটের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, ২৮ আইডির বিরুদ্ধে মামলা হয়েছে। আইডিগুলো থেকে মিথ্যা এবং বিভ্রান্তিমূলক তথ্য প্রকাশ করে কোমলতি শিশুদের মনকে নষ্ট করে তাদের খারাপ কাজের জন্য উৎসাহিত করা হচ্ছে। শিশুরা এ কাজে যুক্ত হচ্ছে না, কিন্তু একে পুঁজি করে বিভিন্ন দুষ্কৃতকারীরা শিশুদের মাঝে ঢুকে খারাপ কাজ করছে। অচিরেই আইডিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। রাত থেকেই আইডির মালিকগুলোর বিরুদ্ধে অ্যাকশন চালানো হবে।

মামলায় এজাহারে বলা হয়, ফেসবুক ও টুইটার আইডিগুলো অসংখ্য শিক্ষার্থীর মৃত্যুর গুজব, নৌমন্ত্রীর পদত্যাগ, প্রধানমন্ত্রীর ভুল বার্তা ইত্যাদি সম্পর্কে ব্যাপক গুজব ছড়াচ্ছে। এসব আইডিগুলোর মধ্যে রয়েছে, জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল৭১, বাঁশেরকেল্লা, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ ইত্যাদি।

এছাড়া টু্ইটার আইডিগুলো হচ্ছে- রানা মাসুম-১ , নওরিন-০৭, দিপু খান বিএনপি, ইদ্রিস হোসেইন, এম আল আমিন-৯৯, বিপ্লবী কাজী, নাসিফ ওয়াহিদ ফায়জাল।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রোববার রাজধানীর কুর্মিটোলায় জাবালে নূরের দুটি বাস নিজেদের মধ্যে প্রতিযোগিতা করতে গিয়ে বাস রাস্তার পাশের ফুটপাতে উঠিয়ে দেয় এবং এতে দুজন শিক্ষার্থী ঘটনাস্থলেই মারা যান। আহত হন নয়জন। ওই ঘটনার পর থেকেই নিরাপদ সড়ক ও সহপাঠীর মৃত্যুর বিচার চেয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com